আমরা বাংলাদেশী মাদ্রিদিস্তা


গতরাতে আমরা ডর্টমুন্ডের কাছে বেশ ভালোভাবেই হেরেছি । নিজের জান-প্রাণের ক্লাবকে অমনভাবে হারতে দেখলে কারই বা ভালো লাগে ? ভালো আমাদেরও লাগেনি । কিন্তু মাদ্রিদের হারে যত না কষ্ট পেয়েছি, তার চেয়েও হাজারগুণ, হ্যাঁ হাজারগুণ বেশি কষ্ট পেয়েছি যখন দেখলাম মাদ্রিদ সাপোর্টাররাই মাদ্রিদ খেলোয়াড়দের দুষছেন এই হারের জন্য ! কি আশ্চর্য্য, তাই না ! এরাই কি সেই সাপোর্টার, যারা সেকেন্ড রাউন্ডের ম্যাচে ম্যান ইউকে বিদায়ের আনন্দে মাদ্রিদ বন্দনায় মেতেছিলেন ? এরাই কি সেই সাপোর্টার, যারা কোপা ডেল রেতে বার্সাকে ধরাশায়ী করার পর আনন্দ মেতেছিলেন ? যদি আপনারাই তারা হোন, তাহলে এখন মাদ্রিদ খেলোয়াড়দের কেনো দুষছেন ? এক ম্যাচে হেরে গিয়েছি বলে ? এক ম্যাচে আশানুরূপভাবে খেলতে না পারায় হিগুয়েন-বেনজেমা খারাপ খেলোয়াড় হয়ে গেলো ?

ভাইয়েরা, এসব দেখলে সত্যিই খুব খারাপ লাগে । মনে রাখবেন, মাদ্রিদকে আজকের এই উঁচু অবস্থানে এনেছেন কিন্তু আমাদের খেলোয়াড়রাই । এই হারে আমাদের যেমন খারাপ লাগছে, খেলোয়াড়দের কিন্তু তার চেয়েও বেশি খারাপ লাগছে । এক ম্যাচ খারাপ যেতেই পারে, এতে খেলোয়াড়দের দোষারোপ করার কিছু নেই । তাঁরা তাঁদের সর্বোচ্চ চেষ্টাই করেছে । তাঁদের দুঃসময়েই যদি তাঁদের প্রতি সমর্থন না জানাতে পারি, তাঁদের পাশে না দাঁড়াতে পারি, তাহলে বিজয়ের আনন্দঘন মূহুর্তে আর তাঁদের পাশে দাঁড়ানোর কি দরকার, তাই নয় কি ?

আমরা ব্যর্থ হয়েছি, কিন্তু গতরাতেই সব কিছু শেষ হয়ে যায় নি । ৯০ মিনিট আমাদের হাতেও আছে । লাগবে ৩-০ স্কোরলাইনের একটা জয় । রয়্যাল মাদ্রিদেয় জন্য এটা কি অসম্ভব কিছু ? মোটও না !

আমার বিশ্বাস রিয়াল মাদ্রিদের প্রত্যেক খেলোয়াড়ই তাঁদের দায়িত্ব সম্পর্কে যথেষ্ট সচেতন । তাঁরা জানেন দ্বিতীয় লেগে তাঁদের কি করতে হবে । দেখবেন এই খেলোয়াড়েরাই আমাদের আবার আনন্দে ভাসাবেন । তাঁরাই আমাদের উপহার দিবেন সেইসব আনন্দঘন মূহুর্ত ।

আমাদের খেলোয়াড়দের উপর আস্থা রাখুন, ভরসা করুন, দুঃসময়ে পাশে থাকুন - দেখবেন তাঁরাই আমাদের এনে দিবেন কাঙ্খিত - "লা ডেসিমা !"

সবচেয়ে বড় কথা, হার হোক, জিত হোক - রিয়াল মাদ্রিদ সাপোর্ট করব আমৃত্যু ! আর কোন কথা নাই, এখন কথা একটাই - "HALA MADRID, HALA MADRI, HALA MADRID . . . !" 

Comments

Popular posts from this blog

Learning to Pray

Arduino and MQ 2 gas sensor